top ad image
top ad image
home iconarrow iconখবরাখবর

টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার শান্তদের

টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের কাছে লজ্জার হার শান্তদের

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে আর মাত্র ১০ দিন বাকি। এর আগে বড় ধাক্কা খেলো টাইগার শিবির। প্রস্তুতি ম্যাচে বিব্রতকর ব্যাটিংয়ের পর স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হেরেছে বিশ্ব ক্রিকেটে ‘অভিজ্ঞ’ এই দল। স্থানীয় সময় মঙ্গলবার হুসটনে টস দিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ইউএস কাপ্তান মোনাঙ্ক প্যাটেল।

শুরুতে দুই ওপেনার লিটন কুমার দাস ও সৌম্য সরকার বেশ ভালোই রান তুলছিলেন। কিন্তু চার দশমিক তিন ওভারেই ঘটে ছন্দ পতন। জেসি সিংয়ের এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন লিটন (১৪)। এরপর সাজঘরে ফিরতে সৌম্যও বেশ দেরি করেন নাই। পরের ওভারে ১৫০ স্ট্রাইক রেটে রান তোলা এই লেফটি ১৩ বলে ২০ রান করে বিদায় নেন।

ওপেনিং জুটি হারানোর পর শান্ত ও সাকিবের হতশ্রী ব্যাটিং চাপের সঙ্গে লজ্জায়ও ফেলে দেয় টাইগার শিবিরকে। কিন্তু বরাবরের মতো সেই চাপ উতরে নেন তৌহিদ হৃদয় ও মাহমুদুল্লাহ রিয়াদ।

হৃদয় অপরজিত থাকেন ৫৮ রানে আর রিয়াদ ৩১। ২০ ওভার শেষে বাংলাদেশের থোলেতে জমা হয় ছয় উইকেট হারিয়ে ১৫৩ রান। অথচ যুক্তরাষ্ট্রের পিচটি মিরপুরের মতো ছিল। ১৫৪ রানের জবাবে শুরু থেকে বাংলাদেশি বোলারদের তুলোধুনো করতে থাকেন যুক্তরাষ্ট্রের ব্যাটাররা।

শেষ তিন বল বাকি থাকতে পাঁচ উইকেট সহজ জয় তুলে নেয় ‍যুক্তরাষ্ট্র। ১৩ বলে ৩৩ রান করা হারমিত সিং ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

r1 ad
r1 ad