top ad image
top ad image
home iconarrow iconখবরাখবর

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারল বাংলাদেশ

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে হারল বাংলাদেশ
ছবি : সংগৃহীত

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ প্রস্তুতি ম্যাচ। কিন্তু ঝালিয়ে নিতে গিয়ে পুড়ে গেল বাংলাদেশ দল। অচেনা উইকেটে ভারত বড় রান তুললেও বাংলাদেশের ব্যাটিং ধসে হেরেছে ৬০ রানের বড় ব্যবধানে।

শনিবার নিউ ইয়র্কে বিশ্বকাপের ভেন্যুতে প্রস্তুতি ম্যাচে ৫ উইকেটে ১৮২ রান তোলে ভারত। ঋষভ পান্ত ৩২ বলে চারটি করে চার ও ছক্কায় ৫৩ রান করে স্বেচ্ছায় অবসরে যান। হার্ডিক পান্ডিয়া ২৩ বলে চার ছক্কা ও দুই চারে ৪০ রান করেন। সূর্যকুমার ১৮ বলে ৩১ রান যোগ করেন।

জবাবে ৯ উইকেট হারিয়ে ১২২ রান করতে পেরেছে বাংলাদেশ। ওপেনার সৌম্য সরকার শূন্য করে ফেরেন। তিনে নেমে লিটন ৬ রানে বোল্ড হন, চারে নেমে অধিনায়ক নাজমুল শান্ত ডাক মারেন। ১০ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

তাওহীদ হৃদয়ও (১৩) ব্যর্থ হন। এরপর ওপেনার তানজিদ তামিম ১৭ রান করে ফিরলে ৪১ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। সাকিব ও মাহমুদউল্লাহ রিয়াদ ছোট্ট এক জুটিতে ওই ধাক্কা সামাল দেন। দলের ১১০ রানে স্বেচ্ছা অবসরে যান রিয়াদ। খেলেন ২৮ বলে ৪০ রানের ইনিংস। সাকিব ধুঁকে ধুঁকে ৩৪ বলে ২৮ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশকে ধসিয়ে দেওয়ার কাজ করেছেন ভারতের বাঁ হাতি পেসার অশ্বদ্বীপ সিং। তিনি ১২ রানে নেন ২ উইকেট। আর শিভাম দুবেও ১৩ রানে ২ উইকেট নেন।

r1 ad
r1 ad