top ad image
top ad image
home iconarrow iconখবরাখবর

মিলন হত্যা: শেখ হাসিনাসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা

মিলন হত্যা: শেখ হাসিনাসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা
শেখ হাসিনার প্রত্যার্পণের কোনো আনুষ্ঠানিক অনুরোধ জানায়নি বাংলাদেশ। ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মাছ ব্যবসায়ী মিলন হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনকে আসামি করে আরও একটি হত্যা মামলা করা হয়েছে।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার বাসিন্দা নিহত মাছ ব্যবসায়ী মিলনের স্ত্রী শাহনাজ বেগম বাদী হয়ে রোববার (১৮ আগস্ট) দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। এ নিয়ে নারায়ণগঞ্জে তাদের বিরুদ্ধে ২টি মামলা করা হলো।

গত ২১ জুলাই ঢাকা-চট্রগ্রাম রোডের শিমরাইল মোড় দিয়ে মাছের আড়তে যাচ্ছিলেন মাছ ব্যাবসায়ী মিলন মিয়া। এসময় ১ থেকে ৩ নং আসামির নির্দেশে আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগের লোকজন একত্রিত হয়ে সমবেত ছাত্র জনতার উপর গুলিবর্ষণ করে। ফলে মিলন মিয়া বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় তার সাথে থাকা দুই ভাগিনা শাকিব ও মানিকসহ আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় কনক হাসপাতালে নিয়ে যায়। পরে তার অবস্থার অবনতি হলে সাইনবোর্ড এ অবস্থিত প্রো একটিভ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একুশে জুলাই রাত সাড়ে বারোটার দিকে মিলন মারা যায়।

এই মামলায় শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমীরে ওসমান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলের মতিউর রহমান মতি শাহজালাল বাদল, নুর উদ্দিন মিয়া, রুহুল আমিন, ইফতেখার আলম খোকন সহ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজন আওয়ামী লীগ নেতা , জাকিরুল আলম হেলাল, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া সহ ৬২ জনের নাম উল্লেখ করা হয়।

এছাড়া গত শনিবার রাতে নারায়ণগঞ্জ সদর থানায় দায়ের করা মামলায় আসামি করা হয় নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, শ্যালক বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহাকে। রবিবার দিবাগত রাত পৌনে ১২টায় সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক এসব তথ্য নিশ্চিত করেছেন।

r1 ad
r1 ad