top ad image
top ad image
home iconarrow iconখবরাখবর

বাংলাদেশ থেকে সরে গেল নারী টি২০ বিশ্বকাপ

বাংলাদেশ থেকে সরে গেল নারী টি২০ বিশ্বকাপ

শেষ পর্যন্ত শঙ্কাই সত্যি হলো। বাংলাদেশ থেকে সরিয়ে নেওয়া হলো নারী টি২০ বিশ্বকাপ। নতুন ভেন্যু সংযুক্ত আরব আমিরাত। গতকাল মঙ্গলবার আইসিসির এক ভার্চুয়াল বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত হয়েছে। ৩ থেকে ২০ অক্টোবর আসরটি হওয়ার কথা।

বোর্ড মিটিংয়ে উপস্থিত সদস্য/পরিচালকরা সর্বসম্মতভাবে একমত হন, উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে এখন কোনো বৈশ্বিক ইভেন্ট আয়োজন সম্ভব নয়। ভেন্যু সরিয়ে নেওয়ার ব্যাপারে বিসিবিও সম্মতি দিয়েছে। এক বিবৃতিতে বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়ার বিষয়টি জানায় আইসিসি।

ওই বিবৃতিতে আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস বলেন, ‘আমরা সবাই জানি, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্মরণীয় আসর আয়োজনের সক্ষমতা রয়েছে। তার পরও সেখান থেকে নারী টি২০ বিশ্বকাপ সরিয়ে নেওয়াটা লজ্জার। মূলত অংশগ্রহণকারী বেশ কয়েকটি দেশের সরকারের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে বাংলাদেশে আসরটি আয়োজন সম্ভব হচ্ছে না। সে যাই হোক, আয়োজক হিসেবে অফিসিয়ালি বাংলাদেশের নামই থাকছে।’

গত কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন হয়েছে। সহিংস এই আন্দোলনের জেরে অস্ট্রেলিয়া, যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণের ব্যাপারে নিষেধাজ্ঞা আছে। এমন অবস্থায় বিকল্প ভেন্যু হিসেবে নাম উঠলেও ভারত আয়োজন করতে রাজি হয়নি। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে আগ্রহী হলেও তাদের বাদ দিয়ে আরব আমিরাতকে বেছে নিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

r1 ad
r1 ad